খুলনা, বাংলাদেশ | ৩০ আশ্বিন, ১৪৩১ | ১৫ অক্টোবর, ২০২৪

Breaking News

  একদিনে ডেঙ্গুতে আরও ৮ মৃত্যু, শনাক্ত ১১০৮
  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ট্রাকচাপায় শিশুসহ নিহত ৩
  বুধবার থেকে ডিমের নতুন দাম কার্যকর হবে : ভোক্তা ডিজি
  দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কঠোর হবে সরকার : শ্রম উপদেষ্টা
  এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ; পাশের হার ৭৭.৭৮

ইসরায়েলে এলোপাতাড়ি গুলিতে পুলিশ নিহত, আহত ৫

আন্তর্জাতিক ডেস্ক

ইসরায়েলের দক্ষিণাঞ্চলীয় নগরী আশদোদে এক বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে অন্তত এক পুলিশ সদস্য নিহত ও আরও পাঁচজন আহত হয়েছেন। মঙ্গলবার আশদোদের ইয়াভনি এলাকায় এই গুলির ঘটনা ঘটেছে। ইসরায়েলি পুলিশ এই হামলার ঘটনাকে ‘‘সন্ত্রাসী হামলা’’ বলে অভিহিত করেছে।

স্থানীয় কর্তৃপক্ষ বলেছে, আশদোদ থেকে তেল আবিবকে সংযোগকারী মহাসড়কের পাশে ইয়াভনি ইন্টারচেঞ্জের কাছে এলোপাতাড়ি গুলি ছুড়েছেন এক হামলাকারী। এ সময় সশস্ত্র এক বেসামরিক নাগরিকের গুলিতে হামলাকারীও নিহত হয়েছেন।

ইসরায়েলি পুলিশের একজন মুখপাত্র বলেছেন, ‘‘বন্দুকধারী এক সন্ত্রাসী পুলিশ সদস্যসহ পাঁচজনকে আহত করেছেন। পরে গুরুতর আহত পুলিশ সদস্য মারা গেছেন।’’

হামলাকারী পায়ে হেঁটে প্রধান সড়কের কাছে এসে পুলিশ সদস্যকে লক্ষ্য করে নির্বিচার গুলি চালিয়েছেন। এতে পুলিশের ওই সদস্য গুরুতর আহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এছাড়া বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে আরও পাঁচ বেসামরিক নাগরিক আহত হয়েছেন।

ইসরায়েলের জরুরি পরিষেবা সংস্থা ম্যাগেন ডেভিড অ্যাডমের মুখপাত্র জাকি হেলার বলেছেন, ঘটনাস্থলে একজন ইসরায়েলি প্যারামেডিক ‘‘সন্ত্রাসীকে গুলি চালিয়ে হত্যা’’ করেছেন। ওই প্যারামেডিক নিজের অস্ত্র থেকে গুলি চালিয়েছেন বলে জানিয়েছে জাকি।

ঘটনাস্থল থেকে স্থানীয় গণমাধ্যমকে দেওয়া সরাসরি সাক্ষাৎকারে অজ্ঞাত ওই প্যারামেডিক বলেন, ওই মহাসড়কে আমি গাড়িয়ে চালিয়ে যাওয়ার সময় এক সন্ত্রাসীকে এলোপাতাড়ি গুলি ছুড়তে দেখি। পরে গাড়ি থেকে নেমে আমি তাকে নিষ্ক্রিয় করেছি।

ইসরায়েলের কট্টর-ডানপন্থী জাতীয় নিরাপত্তামন্ত্রী ইতামার বেন গেভির প্যারামেডিকের সাহসী ভূমিকার ভূয়সী প্রশংসা করেছেন। তিনি বলেছেন, জীবন বাঁচাতে তার বন্দুক সহায়তা করেছে।

কয়েক দিন আগে ইসরায়েলের মধ্যাঞ্চলীয় হাদেরা শহরে ছুরিকাঘাতের এক ঘটনায় অন্তত একজন নিহত ও পাঁচজন আহত হন। ওই ঘটনায়ও সশস্ত্র এক বেসামরিক ব্যক্তি গুলি চালিয়ে হামলাকারীকে হত্যা করেন। এই ঘটনার রেশ কাটতে না কাটতে আশদোদে বন্দুক হামলার ঘটনা ঘটেছে।

পরে ফিলিস্তিনি স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাস হাদেরা শহরে ছুরি হামলার ঘটনায় হামলাকারীর প্রশংসা করে। এক বিবৃতিতে ওই হামলাকে ‘‘বীরোচিত ছুরি হামলা’’ বলে অভিহিত করে হামাস। একই সঙ্গে দখলদারদের বিরুদ্ধে আরও বেদনায়ক হামলা চালানোর আহ্বান জানায় গোষ্ঠীটি।

সূত্র: এএফপি

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!